জিহাদি ওয়েবসাইটগুলো ব্রাউজ করুন অফলাইনে

জিহাদি ওয়েবসাইটগুলো ব্রাউজ করুন অফলাইনে

কপি করে রাখুন ওয়েবসাইট

অনেক সময় দরকারি কিছু ওয়েবসাইট ইন্টারনেট সংযোগ ছাড়াই দেখার প্রয়োজন পড়তে পারে। চাইলেই দরকারি যেকোনো সাইট মিরর (হুবহু অনুলিপি) করে রেখে পরবর্তী সময়ে অফলাইনে সেটি দেখা যায়।
এইচটি ট্র্যাক—ওয়েবসাইট কপিয়ার নামের ছোট্ট একটি সফটওয়্যার দিয়ে এই কাজটি করা যায়। প্রথমে নিচের লিংক থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে নিন:
http://anonym.to/?http://www.httrack.com/page/2/

ওয়েব ঠিকানা থেকে সফটওয়্যারটি নামিয়ে নিয়ে কম্পিউটারে ইনস্টল করে নিন। সফটওয়্যারটি খুলে File থেকে New Project নির্বাচন করে Next চাপুন। Project Name-এ পছন্দসই নাম দিন। Basic Path-এ ফাইল যেখানে রাখবেন সেটার স্থান নির্বাচন করে Next চাপুন। Add url-এ যে ওয়েবসাইট কপি করতে চান সেটির প্রথম পৃষ্ঠার ঠিকানাসহ লিখুন http://anonym.to/?http://i-onlinemedia.net/index.php Next বোতাম চেপে পরের পেইজের Finish বোতাম চাপলে সাইটটি কপি হওয়া শুরু হবে। কাজ শেষে প্রজেক্টের ফাইল থেকে index.php-এ ক্লিক করলে সাইট অফলাইনে দেখা যাবে।

লিংক
http://anonym.to/?http://i-onlinemedia.net/archives/3638

নিচের সফটওয়্যারটিও কাজের বলে মনে হচ্ছে।
চলুন শুরু করি
১। টিউন ইনস্টলেশন:-
|ইউসার লেভেল – মিড লেভেল
|ডিফিকাল্টি – ২০%
|ডাউনলোড করুন এখানে ক্লিক করে
https://userscloud.com/g6c5bf11req8
http://mdabusufian.blogspot.com/2015/12/blog-post_19.html#.VnWF6FfW7A9

২। ডাউন লোড হয়ে গেলে সোফট টি নরমাল ভাবে ইনস্টল করুন। তারপর ওপেন করে বন্ধ করে দিন।
৩। পেচ ফাইলে ক্লিক করুন তারপর পেচ লিখাটায় ক্লিক করুন তারপর এখানে যান c/program files/Offline Explorer Enterprise/ এখন OE.exe টা সিলেক্ট করে ওপেন করুন নিচের ছবির মত।

হয়ে গেছে এবার ৪নং দেখুন।

৪। এখন ডেস্কটপ থেকে Offline Explorer Enterprise ওপেন করুন project URL এর ঘরে লিখুনhttp://techtunes.com.bd আর project নেম এর ঘরে লিখুন tt নিচের ছবির মত তারপর নেক্সট দিন।

এবার ১ লিখাটা আছে না? সেখানে যদি চান প্রথম ২/৩ পাতা আপলোড করবেন তাহলে ১ উঠিয়ে ৩দিয়ে দিন। আর প্রথমে ১দিয়েই করুন টেস্ট হয়ে যাবে। (১পাতায় যত টিউন আছে সব ডাউনলোড করেছি আমি ৬/৭ মিনিটে আমার স্পিড ছিলো ১৫-১৮কেবি)

নেক্সট দিন/আবার নেক্সট দিন/আবার নেক্সট দিন/আবার নেক্সট দিন/ এবার দেখুন ডাউনলোড শুরু হয়ে গেছে। নিচের ছবির মার্ক করা জায়গাটা দেখুন। connecting to host techtunes তার মানে ডাউনলোড হতেছে। আর একি জায়গায় যদি দেখুন Download completed লিখা তার মানে ডাউনলোড করা একদম শেষ।

৫। যদি মনে করেন যতটুক চেয়েছেন ততটুক ডাউনলোড হয়ে গেছে তাহলে নিচের ছবির মত নির্দিষ্ট Project (TT)-এ রাইট ক্লীক করে → Download → Stop এ ক্লীক করুন। আপনি চাইলে আবার একই জায়গা থেকে ReStart Download দিয়ে ডাউনলোর শুরু করতে পারবেন। আবার যদি চান আপডেট করতে তাহলে আপডেট ও করে নিতে পারবেন। নিচের ছবিটি দেখুন।

৬। এবার ফাইলটি কে ওয়েব সাইট আকারে সেভ করতে চাইলে → File → Export এ ক্লীক করুন। এবার ডায়ালগ বক্সে ফাইলটি কোথায় Export করবেন সেই লোকেশনটি নির্ধারন করে দিন। অতঃপর Export বাটনে ক্লীক করুন। নিচের ছবির মত

এবার নিচের ছবির মত ব্রাউসে ক্লিক করে যেখানে সেফ করতে চান জায়গা দেখেন তারপর ওকে দিয়ে Export ক্লিক করুন তারপর একটু সময় দিন Export হয়ে যাবে।

৬। এবার রেডি হয়ে যান ইন্টারনেট ছারা ওয়েবসাইটপড়তে প্রথমে টেস্ট করার জন্য আপনার নেটের নাইল ডিসকানেক্ট করুন। এখন যেখানে Export করেছিলেন সেই ফোল্ডারে যান গিয়ে দেখুন অনেক ফাইল আছে সেখান থেকে contents.htm নামের ফাইল টি মজিলা দিয়ে ওপেন করুন (এক্সপ্লরার দিয়ে কেনো জানি আপাতত আমি পারতেছি না।)

 

তারপর নিচের ছবির মত একটা পেজ ওপেন হয়ে মজিলাতে। TT লিখাতে ক্লিক করুন ও ব্রাউস করা শুরু করুন ইন্টারনেট ছারা।

এক ঝলক দেখে নিন কেম লাগে অফলাইনে ব্রাউস করতে নিচের ছবিতে

http://www.techtunes.com.bd/download/tune-id/413253

 

 

Advertisements