কমিউনিটি পুলিশিং কী জানেন তো?

বিসমিল্লা হিররহমা নিররহীম।
আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ।
প্রিয় ভাইয়েরা আপনারা জেনে থাকবেন, প্রতিটা এলাকায় জঙ্গি ধমনের জন্য প্রশাসন কমিউনিটি পুলিশিং ব্যবস্থা চালু করেছে। কমিউনিটি পুলিশিং হল, এলাকা ভিত্তিক জঙ্গি প্রতিরোধ করার প্রয়াস। কাদেরকে ঐছুর্ছ বাহিনীতে নিয়োগ দেওয়া হয়েছে? ১/ গ্রাম পুলিশ, ২/ প্রত্যেক এলাকার তাগুতের সহযোগী আওমেলীগ তথা যুবলীগ ছাত্রলীগ। ৩/ লীগ পন্থী সর্দার মাতাব্বর। কাজ কী?, তাদের কাজ হলো, এলাকায় কাকে সংদেহ হচ্ছে এগুলো খেয়াল করা, এলাকায় নতুন কোন মানুষের আগমন গঠছে কি না তাও খেয়াল করা। জঙ্গিদের নিয়ে কে কে আলোচনা করে তাও খেয়াল করা।
আপনারা আরো দেখে বাংলাদেশের প্রায় এলাকায়, এলাকার মোড়ে মোড়ে বাসস্টনে এবং রেল স্টনে র*্যাব পুলিশের কিছু ছবি সম্বলিত পোস্টার, যাতে ঐ তাগুত বাহিনীকে হিরো বানানোর ব্যর্থ চেষ্টা করা হয়েছে।
আপনারা আরোও দেখে থাকবেন, হায়ওয়ায়ের মোড়ে মোড়ে জঙ্গিবাদ বিরোধী বিশাল বিশাল বাশের তৈরি গেইট বানানো আছে, যাতে পুলিশ প্রধানের ছবি ও আরো কিছু ছবি দেওয়া আছে, এবং বড় বড় অক্ষরে লিখা আছে, জঙ্গিবাদকে না বলুন, জঙ্গিবাদের ব্যপারে পুলিশকে তথ্যদিয়ে সহযোগিতা করুন।

তাই ভাইদের বলব, আপনারা একটু সাবধানেই চলাফেরা করবেন, আর দাওয়াতের আরো সাবধানতা অবলম্বন করবেন। আল্লাহ সকল মুজাহিদ ভাইদের হিফাজত করুন।

Advertisements